বইমেলা

২৮ অক্টোবর শুরু হচ্ছে পাঁচদিনব্যাপী নিউইয়র্ক বাংলা বইমেলা

সোমবার, ০৪ অক্টোবর ২০২১ | ৭:২৪ অপরাহ্ণ | 326 বার

২৮ অক্টোবর শুরু হচ্ছে পাঁচদিনব্যাপী নিউইয়র্ক বাংলা বইমেলা

‘বই আমার শক্তি, বই আমার মুক্তি’ এই শ্লোগানকে সামনে রেখে অনুষ্ঠিত হতে যাচ্ছে নিউইয়র্ক বাংলা বইমেলা ২০২১। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও নিউইয়র্ক বাংলা বইমেলার ৩০ বছর পূর্তি উপলক্ষ্যে নিউইয়র্কে অনুষ্ঠিত হচ্ছে ৫ দিনব্যাপী বইমেলা।

 

আগামী ২৮ অক্টোবর ২০২১ লাগার্ডিয়া এয়ারপোর্টের ম্যারিয়েট হোটেলের বলরুমে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। মুক্তধারা ফাউন্ডেশন আয়োজিত নিউইয়র্ক বইমেলায় উদ্বোধক হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে বিশিষ্ট কবি আসাদ চৌধুরীকে। প্রধান অতিথি হিসেবে আমন্ত্রিত হয়েছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কেএম খালিদ। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা, জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মিনার মনসুর ও লেখক আনিসুল হক আমন্ত্রিত হয়েছেন। দর্শক পাঠকের সরাসরি অংশগ্রহণে বিকেল ৫টায় শুরু হয়ে রাত ১১টা পর্যন্ত চলবে উদ্বোধনী অনুষ্ঠান।

 

 

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের নিয়ে দুটি বিশেষ আয়োজন ও আমন্ত্রিত শিল্পীদের নিয়ে আয়োজিত হবে সংগীতানুষ্ঠান, এমনটাই জানিয়েছেন আয়োজক কমিটি।

 

নিউইয়র্ক সিটির কোভিড নীতিমালা মেনে আয়োজিত হবে ৩০ তম নিউইয়র্ক বইমেলা। বইমেলার আহ্বায়ক ড. নূরুন নবী নিশ্চিত করেছেন ৫দিন ব্যাপী অনুষ্ঠিত বইমেলায় উপস্থিত সকলের স্বাস্থ্যবিধি নিশ্চিত করা হবে।
মুক্তধারা ফাউন্ডেশন সূত্রে জানা গিয়েছে ২৯ অক্টোবর থেকে ১ নভেম্বর বাকি ৪ দিন জ্যাকসন হাইটসের ৭৭ স্ট্রিট ও ৩৭ এভিনিউ কর্ণারে অবস্থিত জুইশ সেন্টারে বই প্রদর্শনী ও বাকি আনুষ্ঠানিকতার আয়োজন করা হয়েছে। প্রতিদিন দুপুর ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে বইমেলা।

 


[বই-পুস্তক-প্রকাশনা এবং বাংলাদেশের প্রকাশনা জগতের যে কোনো সংবাদ প্রকাশের জন্য আমাদের ই-মেইল করতে পারেন : desherboi@gmail.com]

Facebook Comments Box