টুকরো খবর

সাহিত্য সংগঠকদের সূতিকাগার সাউন্ডবাংলা-পল্টনাড্ডা

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১ | ৯:৫১ অপরাহ্ণ | 76 বার

সাহিত্য সংগঠকদের সূতিকাগার সাউন্ডবাংলা-পল্টনাড্ডা

 

জাতীয় সাংস্কৃতিক ধারার সাউন্ডবাংলা-পল্টনাড্ডা-৯২ তে বক্তারা বলেছেন, সাউন্ডবাংলা-পল্টনাড্ডা সাহিত্য সংগঠকদের সূতিকাগার। এখান থেকে কবিতা-গল্প আর সংগঠক হিসেবে দীক্ষা নিয়ে অসংখ্য সাহিত্য সংগঠক দেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে পড়ছে। তবে তারা ভুলে যাচ্ছে, যে পথ বা যারা পথ দেখায়, সে বা তারা থাকেন সবচেয়ে এগিয়ে।

 

জাতীয় সাংস্কৃতিক ধারার কেন্দ্রীয় সদস্য শিক্ষক ও সংগঠক গোলাম রহমান রিপনের সভাপতিত্বে অনুষ্ঠিত অতিথি ছিলেন সাহিত্য সংগঠক কামরুল ইসলাম খান, অভিনেত্রী শ্রুতি খান, কবি বিমল সাহা, জামাল চৌধুরী প্রমুখ। ১৭ সেপ্টেম্বর বিকেল ৪ টা থেকে রাত ৮ টা পর্যন্ত শান্তা ফারজানা নিবেদিত আয়োজনটি সাউন্ডবাংলা টিভিতে সরাসরি সম্প্রচার করা হয়।

 

অনুষ্ঠানে বক্তারা বলেন, জাতীয় সাংস্কৃতিক ধারার লেখকদের জন্য সুখবর, মাসিক স্বপ্নালোক-এ লেখা পাঠালে প্রকাশিত লেখার জন্য সম্মানী প্রদান করার সিদ্ধান্ত গৃহিত হয়েছে। স্বপ্নালোক ২০০৮ সালে প্রথম সংখ্যা প্রকাশ করে সাবেক মন্ত্রী ও বরেণ্য অভিনেত্রী তারানা হালিমকে কভার স্টোরি করে। এরপর দেখতে দেখতে একযুগে অসংখ্য প্রিয়মুখকে নিয়ে কাজ করেছে।

লেখা পাঠাতে হবে সুতন্নী ফন্টে। ইমেইল ঠিকানা : mominmahadi@gmail.com

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, আগামী পল্টনাড্ডায় অংশগ্রহণকারী প্রত্যেক লেখককে নির্ধারিত সদস্য ফরম পূরণ পূর্বক এক হাজার টাকার বই উপহার প্রদান করা হবে।

 

[ বই-পুস্তক-প্রকাশনা এবং বাংলাদেশের প্রকাশনা জগতের যে কোনো সংবাদ প্রকাশের জন্য আমাদের ই-মেইল করতে পারেন : desherboi@gmail.com ]

Facebook Comments Box