শেষ হলো বাংলাদেশ বইমেলা কলকাতা ২০১৮

বৃহস্পতিবার, ২৯ নভেম্বর ২০১৮ | ২:৩২ পূর্বাহ্ণ | 567 বার

শেষ হলো বাংলাদেশ বইমেলা কলকাতা ২০১৮

‘বইয়ের বন্ধুত্ব বিশ্বজুড়ে’- এই শ্লোগান নিয়ে গত ২ নভেম্বর থেকে শুর হয়েছিল বাংলাদেশ বইমেলা কলকাতা ২০১৮। অষ্টমবারের মতো আয়োজিত এই বইমেলা শেষ হয় গত ১১ নভেম্বর ২০১৮। কলকাতায় রবীন্দ্র সদনের মোহরকুঞ্জ প্রাঙ্গনে আয়োজিত এই বইমেলায় এ বছর অংশ নেয় বাংলাদেশের ৬৯ টি প্রকাশনা প্রতিষ্ঠান।
বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতি আয়োজিত এই বইমেলায় সার্বিক সহযোগিতা করেছে কলকাতাস্থ বাংলাদেশ উপ-দূতাবাস এবং পৃষ্ঠপোষকতা করেছে বাংলাদেশ রপ্তানী উন্নয়ন ব্যুরো।
২ নভেম্বর ২০১৮ বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সম্মাননীয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলকাতা পুরসভার মেয়র পারিষদ শ্রী দেবাশীষ কুমার, বাংলা একাডেমীর সাবেক মহাপরিচালক, লেখক ও গবেষক অধ্যাপক শামসুজ্জামান খান, বিশেষ অতিথি হিসেবে ছিলেন প্রাবন্ধিক ও গবেষক অধ্যাপক ড. রতন সিদ্দীকি এবং কলকাতা পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ড-এর সম্পাদক শ্রী ত্রিদিব চট্টোপাধ্যায়। বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ও নির্বাহী পরিচালক ফরিদ আহমেদ ও মনিরুল হক অনুষ্ঠানে স্বাগত ও শুভেচ্ছা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলকাতাস্থ উপ-হাই কমিশনের উপ-হাই কমিশনার তৌফিক হাসান।
আলোচনা ও উদ্বােধনী অনুষ্ঠান শেষে সংগীত পরিবেশন করেন শিল্পী ফাতেমা তুজ জোহরা।

Facebook Comments