নতুন বই

শাহরিয়ার জাওয়াদের ইতিহাসভিত্তিক উপন্যাস ‘শৈলবালা’

মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২ | ৪:১৭ অপরাহ্ণ | 293 বার

শাহরিয়ার জাওয়াদের ইতিহাসভিত্তিক উপন্যাস ‘শৈলবালা’

অমর একুশে বইমেলা উপলক্ষে প্রকাশিত হচ্ছে তরুণ লেখক শাহরিয়ার জাওয়াদের ইতিহাসনির্ভর উপন্যাস ‘শৈলবালা’। ‘জ্ঞানকোষ প্রকাশনী’ থেকে প্রকাশিত হচ্ছে বইটি।

 

২০২১ বইমেলায় প্রকাশিত হয় তার প্রথম সায়েন্স ফিকশন উপন্যাস ‘গ্রাফিতিরা জেগে রয়’। বইটি পাঠকমহলে সাড়া ফেলে। সেই ধারাবাহিকতায় এবারের বইমেলায় প্রকাশিত হচ্ছে লেখকের ইতিহাসনির্ভর উপন্যাস ‘শৈলবালা’।

 

বইটি সম্পর্কে লেখক ও গবেষক ড. রউফুল আলম বলেন, “শাহরিয়ার জাওয়াদ খুব তরুণ বয়সে একটি ইতিহাসনির্ভর উপন্যাস লিখেছে। এটা অনেক বড়ো সাহসের কাজ। এই সাহসের ধারাবাহিকতা থাকলে পাঠকের অন্তরে সে বেঁচে থাকবে।”

 

প্রকাশনী সূত্রে জানা গেছে, আগামী ২০ জানুয়ারি পর্যন্ত বিভিন্ন অনলাইন বুকশপে বইটির প্রি-অর্ডার চলবে এবং এর পরপরই বইটি প্রকাশিত হবে। পাঠকরা মেলা থেকেও বইটি সংগ্রহ করতে পারবেন।

 

শাহরিয়ার জাওয়াদ লেখালেখির সাথে যুক্ত স্কুলজীবন থেকে। জাতীয় পত্রিকা, অনলাইন পোর্টাল, মাসিক ম্যাগাজিনে নিয়মিত লেখালেখি করেন তিনি। অনুবাদক হিসেবে তার প্রথম কাজ ম্যালকম এক্স এর বক্তৃতা সংকলন ‘দ্য ব্যালট অর দ্য বুলেট’ বইটি।

নিয়মিত লেখালেখির পাশাপাশি কাজ করছেন সুবিধাবঞ্চিত মানুষের জন্য। প্রতিষ্ঠা করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের শিক্ষার্থীদের সংগঠন ‘বায়োলজি ফ্যাকাল্টি কো-কারিকুলার সোসাইটি’। সম্পাদনা করছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রথম ফ্যাকাল্টিভিত্তিক ম্যাগাজিন ‘প্রাণবার্তা’।


[ বই-পুস্তক-প্রকাশনা এবং বাংলাদেশের প্রকাশনা জগতের যে কোনো সংবাদ প্রকাশের জন্য সংশ্লিষ্ট ছবিসহ আমাদের ই-মেইল করতে পারেন : desherboi@gmail.com ]

Facebook Comments Box