রংপুরে বর্ষসেরা গ্রন্থাগার ‘আমজাদ হোসেন জ্ঞানদ্বীপ পাঠাগার’

শনিবার, ০৬ ফেব্রুয়ারি ২০২১ | ৪:৫৯ অপরাহ্ণ | 275 বার

রংপুরে বর্ষসেরা গ্রন্থাগার ‘আমজাদ হোসেন জ্ঞানদ্বীপ পাঠাগার’

‘জাতীয় গ্রন্থাগার দিবস-২০২১’ উদযাপন উপলক্ষে সেরা গ্রন্থাগারের ঘোষণা দিয়েছে বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদ।

গতকাল (৫ ফেব্রুয়ারি) জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপন অনুষ্ঠানে রংপুর সরকারি গণগ্রন্থাগার থেকে নিবন্ধনকৃত ৫০টি গ্রন্থাগারের মধ্য থেকে সেরা তিনটি গ্রন্থাগারকে নির্বাচন করে এই সম্মাননা প্রদান করা হয়।

বর্ষসেরা গ্রন্থাগারের মধ্যে রয়েছে আলহাজ্ব আমজাদ হোসেন জ্ঞানদ্বীপ পাঠাগার। নানাবিধ সামাজিক কার্যক্রম এবং করোনাকালীন সময়ে বই পড়া কর্মসূচি চলমান রাখবার জন্য বর্ষসেরা পাঠাগারের তালিকায় উঠে আসে এই পাঠাগারের নাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট সাফিয়া খানম, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদ এর কেন্দ্রীয় পরিষদের মহাসচিব নাসিম আহমেদ।

বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদ রংপুর জেলা শাখার সভাপতি রেজাউল ইসলাম রেজার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাজমুল করিম ডলার এর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন রংপুর মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি মহিউদ্দিন মহি, বেগম রোকেয়া পাঠাগারের সভাপতি দুলাল মিয়া, দর্শনা পাঠাগারের সভাপতি খলিল বাবু, চাঁদের আলো পাঠাগারের সভাপতি কেয়া, জ্ঞানদ্বীপ পাঠাগারের সম্পাদক শ্যামলী বিনতে আমজাদ, মিতালী গণগ্রন্থাগারের সভাপতি আশরাফ খান কিরন প্রমুখ।

আলোচনা শেষে আলহাজ্ব আমজাদ হোসেন জ্ঞানদ্বীপ পাঠাগারকে বর্ষসেরা হিসেবে সম্মাননা প্রদান করেন জেলা পরিষদ চেয়ারম্যানসহ অতিথিবৃন্দ। অনুষ্ঠানে রংপুর জেলার ৫০টি নিবন্ধিত গ্রন্থাগারের সভাপতি-সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।


দেশের বই পোর্টালে লেখা ও খবর পাঠাবার ঠিকানা : desherboi@gmail.com

Facebook Comments Box