রংপুরে জমে উঠেছে বইতরঙ্গ বইমেলা ২০২১

শনিবার, ০৬ ফেব্রুয়ারি ২০২১ | ৫:২৯ অপরাহ্ণ | 231 বার

রংপুরে জমে উঠেছে বইতরঙ্গ বইমেলা ২০২১

রংপুর শহরের কলেজপাড়া খ্যাত লালবাগে জমে উমে উঠেছে ‘বইতরঙ্গ বইমেলা ২০২১’। রংপুরের প্রসিদ্ধ বইয়ের দোকান ‘বইতরঙ্গ’ এই বইমেলার আয়োজন করেছে।

‘বইতরঙ্গ’-এর স্বত্বাধিকারী পারভেজ হোসেন জানান, ‘প্রতি বছর ঢাকায় বইমেলা হলেও আমাদের শহরে তেমন বইমেলা হয় না। স্থানীয় লেখক সমাজ ও জেলা প্রশাসন বইমেলা ‍করলেও তা অনিয়মিত। তাছাড়া এবছর করোনার কারণে তাও হবে কি না জানা যায়নি। তাই আমরা ভাষার মাস বিবেচনায় এই উদ্যোগ নিয়েছি।’

তিনি আরো জানান, ‘করোনা মহামারীর জন্য অমর একুশে গ্রন্থমেলা পিছিয়ে ১৮ মার্চ শুরু হচ্ছে। তাই নতুন নতুন অনেক বই আসবে ফেব্রুয়ারি ও মার্চ জুড়ে। রংপুর অঞ্চলে উল্লেখযোগ্য নতুন প্রকাশিত বইগুলো প্রদর্শন করা হবে আমাদের বইমেলায়। এ জন্য আমাদের মেলা চলবে ১ ফেব্রুয়ারি থেকে ৩১ মার্চ পর্যন্ত। যাতে এ অঞ্চলের পাঠকেরা ফেব্রুয়ারি-মার্চ জুড়ে নতুন বইয়ের ঘ্রাণ নিতে পারে।

তিনি বলেন, ‘বইমেলায় ঢাকা ও রংপুরের খ্যাতনামা অনেক প্রকাশনার বই পৃথক পৃথক কর্ণারে প্রদর্শন করা হচ্ছে। শিশুদের বই নিয়ে আছে শিশু কর্ণার। এছাড়া লিটলম্যাগ কর্ণারও রয়েছে।’

উল্লেখ্য, গত (১ ফেব্রুয়ারি) বইতরঙ্গ বইমেলা শুরু হয় শহরের লালবাগস্থ বইয়ের দোকান ‘বইতরঙ্গে’। মেলার উদ্বোধন করেন রংপুরের স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ। মেলায় প্রথমা, আগামী, কথা, পার্ল, দিব্য, স্বরবৃত্ত, শোভা, অন্যধারা, কাকলি, অনিন্দ্য, বিদ্যাপ্রকাশ, হাওলাদার, জলধি, আইডিয়া, বাঙময়সহ অনেক প্রকাশনার বই প্রদর্শন করা হচ্ছে। প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত এই মেলা চলবে।

দেশের বই পোর্টালে লেখা ও খবর পাঠাবার ঠিকানা : desherboi@gmail.com

Facebook Comments Box