মাহবুবুল হক শাকিলকে উৎসর্গ করে ডা. স্বপ্নীলের নতুন বই

শুক্রবার, ১১ মে ২০১৮ | ৩:১৪ পূর্বাহ্ণ | 714 বার

মাহবুবুল হক শাকিলকে উৎসর্গ করে ডা. স্বপ্নীলের নতুন বই

এবারের মেলায় এসেছে ডা. মামুন আল মাহতাব স্বপ্নীলের দ্বিতীয় বই ‘সেকাল একালের কড়চা’। আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে বইটির মোড়ক উন্মোচন হয়েছে বই মেলায়। শনিবার এই অনুষ্ঠানে গুণীজনরা অংশ নেন।
ডা. স্বপ্নীল বইটি উৎসর্গ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রয়াত ব্যক্তিগত সহকারী মাহবুবুল হক শাকিলকে।
অনুষ্ঠানে শাকিলের বাবা ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক আবেগাপ্লুত হয়ে বলেন, তার ছেলেকে বইটি উৎসর্গ করায় তিনি আনন্দিত এবং লেখকের কাছে কৃতজ্ঞ। তিনি লেখক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীলের সফলতা কামনা করেন।
অনুষ্ঠানে বক্তারা বলেন, ডাক্তার স্বপ্নীল একজন সফল এবং দেশ বরেণ্য চিকিতসক এবং গবেষক। তার লেখা বইগুলোর মাধ্যমে মানুষ ভিন্ন স্বাদের আমেজ পাবেন বলেও বক্তরা আশা প্রকাশ করেন।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দিপু মনি, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, ইতিহাসবিদ অধ্যাপক মুনতাসীর মামুন, শহীদ জায়া ও একুশে পদকপ্রাপ্ত ঘাতক দালাল নির্মল কমিটির সহ-সভাপতি শ্যামলী নাসরিন চৌধুরী, জাপানের টোকিওর কোশিয়া জেনারেল হাসপাতালের সমন্বয়ক ড. শেখ মোহাম্মদ ফজলে আকবর এবং বিএসএমএমইউ’র চক্ষু বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ডা. নুজহাত চৌধুরী এবং বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন।
মোড়ক উন্মোচন অনুষ্ঠান শেষে সবাই বই মেলা প্রাঙ্গন পরিদর্শন এবং প্রকাশনী সংস্থার স্টল ঘুরে দেখেন।
#

Facebook Comments