বিদ্যাপ্রকাশের লেখক-সম্মিলন

শনিবার, ০৪ মে ২০১৯ | ২:২৪ পূর্বাহ্ণ | 273 বার

বিদ্যাপ্রকাশের লেখক-সম্মিলন

সম্প্রতি রাজধানীর একটি রেস্টুরেন্টে প্রকাশনা প্রতিষ্ঠান বিদ্যাপ্রকাশ প্রথমবারের মতো তার নিজস্ব লেখকদের নিয়ে ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে। এতে উপস্থিত ছিলেন, প্রায় অর্ধশতাধিক প্রথিতযশা, খ্যাতিমান, প্রবীণ ও প্রতিভাবান, প্রতিশ্রুতিশীল নবীন লেখক।
বিদ্যাপ্রকাশের প্রয়াত লেখকদের স্মরণে দাঁড়িয়ে একমিনিট নিরবতা পালনের মাধ্যমে অনেষ্ঠান শুরু হয়।
স্বাগত বক্তব্যে প্রকাশক মজিবর রহমান খোকা সবাইকে অভ্যর্থনা জানিয়ে বলেন, বিদ্যাপ্রকাশের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী একটি উপলক্ষ্য মাত্র। আদতে দীর্ঘদিন আপনাদের সাথে তৈরি হওয়া একটি দূরত্ব পূরণের জন্য এই উদ্যোগ। এখন থেকে মাঝে মাঝে আমাদের লেখকদের সাথে এভাবে একত্রিত হতে পারি।


অনুষ্ঠানে স্মৃতিচারণ করেন সিরাজুল ইসলাম চৌধুরী, আনোয়ারা সৈয়দ হক, ইমদাদুল হক মিলন, আলী ইমাম, মফিদুল হক, হাসান হাফিজ, মোহিত কামাল, ফরিদ কবির, জুলফিয়া ইসলাম, মোস্তফা মামুন, প্রভাষ আমিন, সুফি বাংলার পান্থ, মিজানুর রহমান কল্লোল, মীম নোশিন নাওয়াল খান ও খোশরোজ সামাদ।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চিন্ময় মুৎসুদ্দী, মঞ্জু সরকার, স্বকৃত নোমান, পিয়াস মজিদ, ধ্রুব এষ, কাজী রাফি, রেজা ঘটক, মোস্তফা মামুন, খালিদ মারুফ, মঈন আহমেদ, মারুফ রায়হান, পিয়াল খন্দকার, মৌসুমী রহমান, ফারহানা মোবিন, আমান উদ-দৌলা, মাহবুব ময়ূখ রিশাদ, মিলাদুন রিমা, আচার্য প্রিয়াংকা, মোস্তাকিম বিল্লাহ ফারুকী কাজল, মোজাফ্ফর হোসেন, হাবিবুল্লাহ ফাহাদ, আবু সাঈদ সুরুজ, শিউলী খন্দকার, মানস ঘোষ, নাসির উদ্দিন প্রমুখ।
অনুষ্ঠানে বিদ্যাপ্রকাশের ৩৫ বছর উপলক্ষে আগত অতিথিদের নিয়ে একটি কেক কাটা হয়।