বাড়ছে নতুন বই, বাড়ছে বইপ্রেমী

মঙ্গলবার, ০৫ ফেব্রুয়ারি ২০১৯ | ১২:১০ পূর্বাহ্ণ | 619 বার

বাড়ছে নতুন বই, বাড়ছে বইপ্রেমী

মেলার চতুর্থ দিনে মেলা জুড়ে দর্শনার্থীদের সমাগম গতদিনের তুলনায় বৃদ্ধি পেয়েছে। বিকাল তিনটা থেকেই তরুণ তরুণীরা দল বেঁধে মেলা প্রাঙ্গণে প্রবেশ করে। বিকেল গড়িয়ে সন্ধ্যা নামার সাথে তাল মিলিয়ে দর্শনার্থীদের সংখ্যা বাড়তে থাকে। তরুণদের পদচারণায় মুখরিত হয়ে উঠে সোহরাওয়ার্দীসহ বাংলা একাডেমী প্রাঙ্গণ । তাদের অনেকই নিজের জন্য বই এবং প্রিয়জনের জন্য উপহার হিসেবে বই কিনছেন। অনেকে আবার বিভিন্ন স্টলে ঘুরেঘুরে প্রিয় লেখকের নতুন বইয়ের সন্ধান করছেন।

এদিকে এবারের বইমেলায় বেঙ্গল পাবলিকেশন থেকে প্রকাশিত হয়েছে সনৎকুমার সাহা রচিত গ্রন্থ ‘আমার আঙ্গিনায় ‘। বইটির প্রচ্ছদের শৈল্পিকরুপ দিয়েছেন শিল্পী রফিকুন নবী। বইটির বিক্রয়মূল্য ৪০০ টাকা। এছাড়া বাংলা গানের বিশিষ্ট গীতিকার অতুলপ্রসাদ সেনের সংবেদনশীল জীবনের নানা দিক নিয়ে বিশ্বজিৎ ঘোষের একটি বই প্রকাশিত হয়েছে বেঙ্গল পাবলিকেশন থেকে। বইটির নাম ‘অতুলপ্রসাদ সেন ‘।

অন্যদিকে, বাংলা একাডেমীর জনসংযোগ উপবিভাগের তথ্যানুযায়ী আজ মেলায় নতুন বই এসেছে ১৪১টি। এদের মধ্যে জ্যোতি প্রকাশ থেকে প্রকাশিত হয়েছে ড. তপন বাগচীর সমালোচনা গ্রন্থ ‘মহসিন হোসাইনের কবিতার বিষয় ও শরীরী নির্মাণ’, সৈয়দ শামসুল হকের কাব্যগ্রন্থ ‘নায়লন গোলাপ টেবিলে’ প্রকাশিত হয়েছে অনন্যা প্রকাশনীর ব্যানারে। এছাড়াও প্রকাশিত হয়েছে কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনের গল্পের বই ‘ফেলে যাওয়া রুমালখানি’।

Facebook Comments