প্রকাশিত হলো শামিমা শাম্মীর প্রথম কাব্যগ্রন্থ

মঙ্গলবার, ০৫ জানুয়ারি ২০২১ | ৬:৫১ অপরাহ্ণ | 170 বার

প্রকাশিত হলো শামিমা শাম্মীর প্রথম কাব্যগ্রন্থ

আজ (মঙ্গলবার) কবি শামিমা মনসুর শাম্মীর প্রথম কাব্যগ্রন্থ ‘ তুমি প্রেম হয়ে থেকো কবিতায়’ এর প্রকাশনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। সিলেটের অনলাইন প্লাটফর্ম সাহিত্য ডটকম (তারুণ্যের স্বপ্নঘর) এই অনুষ্ঠানের আয়োজন করে।

 

সিলেটের টুকেরবাজারস্থ হাজী আব্দুস সাত্তার বহুমুখী উচ্চ বিদ্যালয়ে সকাল ১০ ঘটিকায় গল্পকার মিনহাজ ফয়সল এর সঞ্চালনায় ও আবুল মনসুর মো. খালেদ এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সরকারি মহিলা কলেজের প্রাক্তন অধ্যক্ষ, সিলেট এমসি কলেজের প্রাক্তন উপাধ্যক্ষ ও বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর হায়াতুল ইসলাম আকঞ্জি।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ‘তরুণদের নিয়ে গড়ে উঠা সাহিত্য ডটকম প্রশংসার দাবিদার। কবি শামিমা মনসুর শাম্মীর কবিতা তাকে মানুষের মাঝে বাঁচিয়ে রাখবে’।

পবিত্র গ্রন্থ থেকে পাঠের পর প্রকাশনা অনুষ্ঠান শুরু হয়। পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন হাফিজ ইমদাদুল হক নাদিম এবং স্বাগত বক্তব্য রাখেন গল্পকার ইমরান ইমন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কথাসাহিত্যিক, শাবিপ্রবির রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক শাহাদাত চৌধুরী, কবি মামুন সুলতান, কবি জুনায়েদ খোরাসানি, রাজা জিসি হাই স্কুলের প্রধান শিক্ষক হাবিবুর রহমান, ৬নং টুকেরবাজার ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব শহিদ আহমেদ, বিশিষ্ট সমাজসেবী এ কে এম তারেক (কালাম)।

এছাড়াও উপস্থিত ছিলেন বিশিষ্ট মুরুব্বী মিসবাহ উদ্দিন, বিশিষ্ট মুরুব্বী ও ব্যবসায়ী মুহিবুর রহমান, টুকেরবাজার ২নং ওয়ার্ডের মেম্বার এনামুল হোসেন এনাম, সিলেটের জনপ্রিয় নাট্যাভিনেতা বেলাল আহমেদ মুরাদ ও নাট্যাভিনেতা প্রিন্স বিপ্লব এষ, কবি সজীব মো. আরিফ, কবি ও প্রভাষক ইশরাক জাহান জেলি, কবি মোশাররফ হোসেন সুজাত, ডা. শিহাব, কবি আজমল আহমদ, এমসি কলেজ মোহনা সাংস্কৃতিক সংগঠন এর সভাপতি টিপু শিকদার, কবি সম্রাট তারেক, কবি জালাল জয়, কবি জেনারুল ইসলাম, জসিম বুক হাউজের সত্ত্বাধিকারী জসিম উদ্দিন, সাংবাদিক কামরুল ইসলাম মাহি প্রমুখ।

Facebook Comments Box