নতুন বইয়ের খবর

প্রকাশিত হচ্ছে শ্রাবণী প্রামানিকের প্রথম কবিতার বই

শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ | ১২:৫১ পূর্বাহ্ণ | 274 বার

প্রকাশিত হচ্ছে শ্রাবণী প্রামানিকের প্রথম কবিতার বই

নতুন বইয়ের খবর
প্রকাশিত হচ্ছে শ্রাবণী প্রামানিকের প্রথম কবিতার বই


তরুণ ও মেধাবী লেখক, কথাসাহিত্যিক শ্রাবণী প্রামানিকের প্রথম কবিতার বই প্রকাশিত হচ্ছে অমর একুশে গ্রন্থমেলা ২০২১-এ। বইয়ের নাম ‘সহজ প্রেমের পদ্য’। প্রকাশ করবে প্রকাশনা প্রতিষ্ঠান ভাষাচিত্র। বইটির প্রচ্ছদ করেছেন নির্ঝর নৈঃশব্দ্য।

বইয়ের কবিতা সম্পর্কে কবি বলেন, ‘বইয়ের কবিতাগুলো প্রেমের। কিন্তু প্রেম কি সহজ? তাহলে বলতে হয়, নিঃশ্বাস নেওয়া কতটা কঠিন?
শ্বাস যেমন অবলীলায় চলে, অক্সিজেন পৌঁছে যায় রন্ধ্রে রন্ধ্রে; ঠিক তেমন প্রেম। একবার শুধু এক নিঃশ্বাসে বুক ভরে টেনে নিয়েছি, তারপর থেকে যাই লিখি প্রেমের কবিতা হয়ে যায়।’
বইটিতে সত্তর থেকে পঁচাত্তরটি কবিতা থাকছে।
শ্রাবণী প্রামানিক প্রথম কবিতা লেখা শুরু করেন ডায়েরির পাতায়, ষোল বছর বয়সে। কিন্তু বই হিসেবে এটিই তার প্রথম কবিতার বই। কবির কবিতা প্রকাশিত হয়েছে দৈনিক সংবাদ, প্রতিদিনের সংবাদ, আমাদের সময়, ইত্তেফাক, বাংলাদেশের সংবাদ এবং বেশ কিছু ছোট কাগজে।

উল্লেখ্য, অমর একুশে গ্রন্থমেলা ২০২০-এ ভাষাচিত্র থেকে শ্রাবণী প্রামানিকের প্রথম বই প্রকাশিত হয়েছিল। বইটি ছিল ১১টি ছোটোগল্পের সংকলন। এরইমধ্যে ‘জলজীবন’ নামের বইটি নিয়ে সচেতন পাঠকমহলে বেশ আলোচনা তৈরি হয়েছে। লেখকশৈলী, গল্পভাবনা, চরিত্র এবং প্লট নির্মাণসহ নানান বিষয়ে শ্রাবণীর লেখা পাঠকমহলে প্রশংসিত হয়েছে।

 


দেশের বই পোর্টালে লেখা পাঠাবার ঠিকানা : desherboi@gmail.com

Facebook Comments