পেন্ডুলাম কেন পেপারব্যাক করে?

সোমবার, ০৬ জুলাই ২০২০ | ১১:৫৫ অপরাহ্ণ | 216 বার

পেন্ডুলাম কেন পেপারব্যাক করে?

॥ রুম্মান তার্শফিক ॥

এ প্রশ্ন প্রচুর শুনতে হয়।
পেপারব্যাক বই সবারই আদুরে লাগার মতাে। বিদেশি বইগুলো পেপারব্যাকই হয়ে থাকে সবসময়।এক্সট্রা কোনাে কাভার না থাকায় ওজনেও কম হয়।
পেন্ডুলাম পেপারব্যাক বই করে কারণ পেন্ডুলাম চায়,
পাঠকরা যেন পেন্ডুলামের বই সব জায়গায় ক্যারি করতে পারে, সেজন্য ছোটাে সাইজের বই করি আমরা, গতানুগতিক বইয়ের সাইজ থেকে ছোটাে। এরপর থেকে হয়তো পেন্ডুলাম ছোটাে পান্ডুলিপি পেলে হ্যান্ডবুক সাইজেরও বই করবে। এতে করে পাঠকের বাসার বাইরেও বই পড়তে সুবিধা হবে। পাঠককে সবসময় বই পড়তে উৎসাহী করাই পেন্ডুলামের উদ্দেশ্য।

 

পেন্ডুলাম সবসময় চিন্তা করে পাঠকদের থেকে ১ টাকাও বেশি না নিতে, বরং কীভাবে টাকা কম নিতে পারি। হার্ডকভারের জন্য প্রতি বইয়ে যে অতিরিক্ত টাকা খরচ হয় পাঠক থেকে আমরা সেটা কম নিতে পেরেছি।
যেসব পাঠক পেপারব্যাক পছন্দ করে তারা প্রশংসা করলেও, বাংলাদেশে পেপারব্যাকের বাঁধাই এত ভালো হয় না। আবার দেশের বাইরে পেপারব্যাকে যে কাগজটা পাওয়া যায় নিউজপ্রিন্টের সেটা বাংলাদেশে এত সচরাচর পাওয়া যায় না। আমরা চাইলেই বেশি ট্যাক্স দিয়ে বিদেশি নিউজপ্রিন্ট দিয়ে বই বের করতে পারি না!
এখন সমস্যা হয়ে যাচ্ছে গতানুগতিক যারা হার্ডকভার বাঁধাই করে তারাই আমাদের পেপারব্যাক বাঁধাই করেছে, সেজন্য অনেক বই পুরো খোলা যাচ্ছে না এমন অভিযোগ এসেছে। কিন্তু সে সমস্যার একটা সমাধান হয়েছে, তাই আমরা ভালাে মানের পেপারব্যাক বই দিতে পারবো সামনের দিনগুলোতে।
পাঠকরা দীর্ঘদিনের হার্ডকভার বই পড়তে অভ্যস্ত, এজন্য একটু সমস্যায় তারা পড়বে। তবে আশা রাখি দ্রুত পাঠকদের পেপারব্যাকের প্রতিও সমান ভালোবাসা সৃষ্টি হবে।
পেন্ডুলাম ভবিষ্যতে বইয়ের কনটেন্ট বিবেচনা করে স্পেশাল এডিশনের বই করবে। পাঠকদের সমস্যা পেপারব্যাক বেশিদিন সংগ্রহ করে রাখা যায় না সে সমস্যার সমাধান হবে।পাঠকের সন্তুষ্টই আমাদের মূল লক্ষ্য, আশা করি সবাই সব সময়ের মতাে আমাদের পাশে থাকবেন।
yeah! Pendulum Publishers always believe that “Books travel with you” everywhere.

– রুম্মান তার্শফিক
প্রকাশক পেন্ডুলাম

Facebook Comments