প্রতিষ্ঠানের খবর

পঞ্চম বর্ষে পদার্পণ করল অন্বয় প্রকাশ

বৃহস্পতিবার, ২০ মে ২০২১ | ১:২৩ পূর্বাহ্ণ | 200 বার

পঞ্চম বর্ষে পদার্পণ করল অন্বয় প্রকাশ

সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান অন্বয় প্রকাশ পঞ্চম বর্ষে পদার্পণ করল। ২০১৭ সালের এই দিনে আমেরিকার নিউইয়র্ক -এ মুক্তধারা ফাউন্ডেশন আয়োজিত (১৯, ২০, ২১ মে) বাংলা উৎসব ও বইমেলায় অন্বয় প্রকাশ প্রথমবারের মতো অংশগ্রহণ করে এবং এই দিনই অন্বয় প্রকাশ আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করে।

 

প্রকাশে সত্য সুন্দর ও আনন্দের সঙ্গী- এই স্লোগানকে ধারণ করে আত্মপ্রকাশ করে অন্বয় প্রকাশ। অন্বয় প্রকাশের নান্দনিক লগোটি করে দিয়েছেন বাংলাদেশের প্রচ্ছদশিল্পের জীবন্ত কিংবদন্তী ধ্রুব এষ।
পরবর্তীতে ২০১৮ সালের অমর একুশে বইমেলায় প্রথম অংশগ্রহণসহ সারাদেশের বিভাগীয় ও জেলা পর্যায়ের বইমেলায়ও অংশগ্রহণ করেছে এই প্রকাশনা প্রতিষ্ঠান। গত চার বছরে অন্বয় প্রকাশ শতাধিক বই প্রকাশ করেছে। এর মধ্যে উল্লেখযোগ্য বইয়ের সংখ্যাও কম নয়। অন্বয় প্রকাশের উল্লেখযোগ্য বইয়ের মধ্যে দর্শন ও বিজ্ঞান, নওগাঁর শোলাশিল্প, তৃণমূলে একাত্তর, জয়বাংলা আমার নাম, মুক্তিযুদ্ধের কিশোর উপন্যাসসমগ্র, অন্য এক শেখ মুজিব, মুজিবনগর সরকার, বঙ্গবন্ধু ও বাংলাদেশ, বঙ্গবন্ধু : বহুমাত্রিক বিশ্লেষণ, শিরোনামহীন কবিতা, হুদা-কথা, অমৃতপথযাত্রী, বীরাঙ্গনা সখিনা, পুরুষনামা, অশ্রুমতি, গল্পের একটা বাড়ি, অন্ধ মাকড়শা, জ্যাকসন হাইটস জার্নাল, খরা, পুরুষ, জলপাই হাওয়া, স্মৃতিতে সংবাদে, মুক্তিযুদ্ধের বাছাই গল্প প্রভৃতি।

 

সৃজনশীল ও মননশীল বই প্রকাশের প্রতিশ্রুতি নিয়ে এগিয়ে যাচ্ছে অন্বয় প্রকাশ। বলা যায়, বিষয়ভিত্তিক সব ধরনের বই প্রকাশ করে এরইমধ্যে বেশ সাড়া জাগিয়েছে অন্বয় প্রকাশ।
অন্বয় প্রকাশ লেখক ও লেখা দুটোকেই সমান গুরুত্ব দেয়। লেখক-পাঠক-শুভাকাঙ্ক্ষীদের ভালোবাসা ও সহযোগিতায় অন্বয় প্রকাশ এগিয়ে যাবে এই প্রত্যাশা রাখে সবসময়।

Facebook Comments Box