সাহিত্য আড্ডা

ধাবমানের সহস্রতম সাহিত্য সভায় লেখক সমাগম

শনিবার, ২৮ মে ২০২২ | ৮:২৪ অপরাহ্ণ | 118 বার

ধাবমানের সহস্রতম সাহিত্য সভায় লেখক সমাগম

শিল্প-সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সংগঠন ‘ধাবমান সাহিত্য আন্দোলন’-এর উদ্যোগে তাদের সহস্রতম সাহিত্য সভা উপলক্ষে লেখক সমাগম-এর আয়োজন করা হয়। শুক্রবার সন্ধ্যায় ঢাকার কাঁটাবনে পাঠক সমাবেশ কেন্দ্রে কবি, লেখক ও ধাবমানের সদস্য এবং অতিথিদের অংশগ্রহণে এই লেখক সমাগম অনুষ্ঠিত হয়।

 

লেখক লোপা মমতাজ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। চারটি পর্বে সাজানো সাহিত্য আড্ডায় অংশ নেন বিভিন্ন দশকের কবি-লেখকরা। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন শ্রুতির পরিচালক ধীমান সাহা জুয়েল, সূচনা বক্তব্য দেন ধাবমান সাহিত্য আন্দোলনের সম্পাদক কবি কাজল কানন।

 

হাজারতম এই সাহিত্য সভায় ছিল- পথের পরত (লেখক জীবনের কোনো একটি অভিজ্ঞতা বলা)। এই পর্বে আলোচনায় অংশ নেন আলফ্রেড খোকন, টোকন ঠাকুর, শামীম রেজা ও শাহেদ কায়েস।

 

ঊষার আকাশ পর্বে (নিজের প্রথম সৃষ্টি সম্পর্কে বলা) কথা বলেন ওবায়েদ আকাশ, শোয়াইব জিবরান, অমল আকাশ এবং জাহাঙ্গীর সুর।

 

কথার ফেরি পর্বে (কথাসাহিত্যিকদের নিজের লেখায় পছন্দের একটি চরিত্র সম্পর্কে বলা) আলোচনা করেন কবি ও গদ্যকার শাহনাজ মুন্নী, গদ্যকার স্বকৃত নোমান ও মোজাফফর হোসেন।

 

সবশেষে ছিল কবিতা প্রহর (কবি কণ্ঠে স্বরচিত কবিতা পাঠ)। এই পর্বে কবিতা পড়েন সরকার মাসুদ, মাহবুব কবির, শ্যামল দাষ, খোকন মাহমুদ, সেঁজুতি বড়ুয়া, আফরোজা সোমা, আশরাফ জুয়েল, মামুন খান, মনিরুজ্জামান মিন্টু, সাকিরা পারভীন সুমা, স্নিগ্ধা বাউল, স্বপঞ্জয় চৌধুরী, অভি জাহিদ, বিভা বৃষ্টি, অরণ্য আপন, শংকর প্রকাশ প্রমুখ ।

Facebook Comments Box