নতুন বই

দেশের বইয়ের সর্বাধিক পঠিত লেখা জালাল মুন্সী বই আকারে

রবিবার, ১০ এপ্রিল ২০২২ | ১২:৪৮ অপরাহ্ণ | 435 বার

দেশের বইয়ের সর্বাধিক পঠিত লেখা জালাল মুন্সী বই আকারে

বই নিয়ে দেশের একমাত্র অনলাইন নিউজ পোর্টাল দেশের বই বিভিন্ন সময় বইয়ের জগত নিয়ে খবরাখবরের পাশাপাশি বিভিন্ন লেখকের মৌলিক লেখা প্রকাশ করেছে। এই অনলাইনে এখনও পর্যন্ত সর্বাধিক পঠিত লেখা হলো “জালাল মুন্সী”। বর্তমান সময়ের পাঠকপ্রিয় তরুণ লেখক তৌফিক মিথুনের এই গল্পটি এই অনলাইনে প্রথমবারের মতো পাঠকপ্রিয়তা অর্জন করে।

 

পাঠকপ্রিয় এই গল্পটিসহ মোট ১১টি গল্প নিয়ে প্রকাশনা প্রতিষ্ঠান ভাষাচিত্র থেকে বইমেলা ২০২২ উপলক্ষে প্রকাশিত হয়েছে তৌফিক মিথুনের ভৌতিক বই “জালাল মুন্সী”। বইমেলায় স্টল ভাষাচিত্রসূত্রে জানা যায়, বইমেলাতেও সমানভাবে পাঠকপ্রিয় হয়েছে জালাল মুন্সী বইটি।

 

দেশের বইয়ের সঙ্গে আলাপকালে লেখক তৌফিক মিথুন বলেন, “এই ধরনের গল্প আসলে আমাদের চিরায়ত বাংলার লোকমুখে বিভিন্ন সময় বিভিন্নভাবে শোনা যায়। গল্পপ্রিয় বাংলাদেশের পাঠকের কথা ভেবে এই গল্পগুলো সিরিজ আকারে প্রকাশের আগ্রহ থেকেই মূলত এই বইটির প্রকাশ।”

 

জালাল মুন্সী বই হাতে স্টল ভাষাচিত্রের সামনে লেখক তৌফিক মিথুনসহ পাঠক

 

জালাল মুন্সীর চরিত্র চিত্রণ প্রসঙ্গে লেখক বলেন, “জালাল মুন্সী এক রহস্যময় ব্যক্তিত্ব। বয়স ষাটোর্ধ। জীবনে নানান পেশায় কাজ করেছেন। কাজের সূত্রেই ছুটে বেড়িয়েছেন দেশের বিভিন্ন অঞ্চল। কখনো শহর, আবার কখনো বাংলার প্রত্যন্ত গ্রামাঞ্চল। শেষ বয়সে হোমিওপ্যাথির চেম্বার খুলে জীবিকা নির্বাহ করেন এই প্রৌঢ়। উপার্জনের দিক দিয়ে তেমন সচ্ছল নয়। অভাব রয়েছে। কিন্তু অভাব কিছুতেই কাবু করতে পারেনি বিপত্নীক মানুষটিকে। একা মানুষ বলেই হয়তো, কোনোরকমে চলে যাচ্ছে।
কাজের সন্ধানে অল্প বয়সে ঘর ছেড়ে ঘুরে বেড়িয়েছেন বাংলার মাঠ-ঘাট-প্রান্তরে। মুখোমুখি হয়েছেন বিভিন্ন অতিলৌকিক বিষয়ের। অতিপ্রাকৃত শক্তির সাথে না চাইতেও দেখা হয়েছে বারবার। যেন ঐ অদেখা ভুবনের বাসিন্দারাই জালাল মুন্সীকে নজরদারিতে রেখেছে দিনের পর দিন। হয়তো ঐ জগতের সাথে এই জগতের যোগাযোগ স্থাপন করতে চেয়েছে জালাল মুন্সীর মাধ্যমে।”

 

বইটির বিভিন্ন গল্পে বলা হয়েছে লেখক জালাল মুন্সীর ঘরে নিয়মিত যাতায়াত করেন। কখনও কখনও তার বন্ধুর সাথে, মাঝেমধ্যে একা। সেটা যে ভয়ংকর সব অভিজ্ঞতা শোনার লোভে, সেই কথা সচেতন পাঠক বুঝতে পারবেন বইটি পড়লেই।

বইটির মুদ্রিত মূল্য ২০০ টাকা। পাওয়া যাচ্ছে অনলাইন বুকশপসহ দেশের অভিজাত বিভিন্ন বইয়ের দোকানে।

 

 

 

Facebook Comments Box