দুর্গাপুরে পথ পাঠাগারের ভ্রাম্যমান লাইব্রেরি উদ্বোধন

রবিবার, ১০ জানুয়ারি ২০২১ | ৬:৪০ অপরাহ্ণ | 242 বার

দুর্গাপুরে পথ পাঠাগারের ভ্রাম্যমান লাইব্রেরি উদ্বোধন

নেত্রকোনার দুর্গাপুরে পথ পাঠাগারের ভ্রাম্যমান লাইব্রির শাখা উদ্বোধন করা হয়েছে। মানবতার ফেরিওয়ালা নামে খ্যাত রিক্সাচালক তারা মিয়ার ব্যাটারিচালিত অটোরিক্সাতে এই লাইব্রেরি উদ্বোধন করা হয়।

রোববার দুপুরে দুর্গাপুর প্রেসক্লাব চত্বরে এই শাখার উদ্বোধন করেন দুর্গাপুরের প্রবীন ব্যাক্তিত্ব শ্রদ্ধেয় স্যার সুরৎ চন্দ্র দে। এ সময় উপস্থিত ছিলেন দুর্গাপুর প্রেসক্লাবের আহ্বায়ক সাহাদাত হোসেন কাজল, সিনিয়র সাংবাদিক মোহন মিয়া, সাংবাদিক জামাল মিয়া, রাখী দ্রং, পথ পাঠাগারের প্রতিষ্ঠাতা নাজমুল হুদা সারোয়ার, সাধারন সম্পাদক মাসুদ রানা, যুগ্ম সাধারন সম্পাদক রাজেশ গৌড়, পলাশ সাহাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উদ্যোক্তদের পক্ষ থেকে জানানো হয়, এই লাইব্রেরি উদ্বোধনের ফলে দুর্গাপুরে ঘুরতে আসা পর্যটকরা রিক্সাতে বসে বই পড়ে অবসর সময় কাটাতে পারবে। সেই সঙ্গে কোথাও যেতে চাইলে বই পড়তে পড়তে গন্তব্য স্থলে পৌঁছতে পাবে।

ভ্রমণ পিপাসুদের জন্য পথ পাঠাগারের ব্যতিক্রমধর্মী এই উদ্যোগ অনেকটাই নজর কেড়েছে স্থানীয় ও পর্যটকদের। আর আয়োজকরা বলছেন, দুর্গাপুর পৌর শহরের অলিগলি থেকে শুরু করে প্রতিটি রাস্তায় সবসময় যানজট লেগে থাকে । এই যানজটের মাঝে মানুষের পাঠাভ্যাস গড়ে তুলতে পারে ছোট্ট একটি প্রয়াস, সেই চিন্তা থেকেই আমাদের এই উদ্যোগ।

Facebook Comments Box