ভাষাচিত্র ঈদ সাময়িকী

জান্নাতুল ফেরদৌস মুক্তা’র পত্রসাহিত্য

সোমবার, ১৭ মে ২০২১ | ২:০৯ অপরাহ্ণ | 165 বার

জান্নাতুল ফেরদৌস মুক্তা’র পত্রসাহিত্য

।। পত্রসাহিত্য ।।


 

প্রিয় বাবা,
বাবা এমন একটি নাম যাকে কখনো বলা হয় না, বাবা তোমায় ভালোবাসি। আজ এই কথাটি নিয়েই তোমাকে লিখতে বসেছি। বাবা তুমি আমার আবদারের প্রথম ভাণ্ডার। তোমার কাছে কিছু চেয়ে পাইনি এরকম দিন আমার জীবনে কখনো আসেনি। দুঃখ শব্দটা কেমন হয় সেটা কখনো তোমার কাছে বুঝতেও পারিনি। তুমি শত চেষ্টা করে চেয়েছ আমার সকল আবদারগুলো পূর্ণ করতে। মাথার ঘাম পায়ে ফেলে দিনের পর দিন কষ্ট করে এসেছ সন্তানের হাসিমুখের জন্য। আর সেই আমরাই আজ শত ভুল করি তোমার সাথে। বাবা তুমি এমন এক নাম যে আমাদের শত ভুলের পরেও আবার হাসিমুখে কথা বলো।
ছোটবেলা থেকে আমার পড়ার ক্ষতি হবে ভেবে কখনো কোনো কাজ করতে পর্যন্ত দিতে না। শুধু এইটুকু বলতে, যাও পড়তে বসো, পড়ার ক্ষতি হবে। দুধ খেলে মাথার ব্রেন ভালো হবে। কিন্তু আমি দুধ খেতে পছন্দ করতাম না বলে নিজে খেয়ে বাকি দুধটুকু আমাকে খেতে দিতে। বাড়িতে কোনো ফল বা খাবার কিছু আনলে নানারকম কথা বলে সেগুলো খাওয়াতে। আজ আমি বড় হয়ে গেছি বাবা। তবুও তোমার কাছে সেই আগের মতোই রয়ে গেছি।
বাবা, আমাদের জন্য তুমি কত কিছুই না করো। কিন্তু তোমার জন্য আমরা কী করি হয়তো কিছুই না। তোমার ভালোবাসার যে কোনো তুলনা হয় না বাবা। তোমার স্বপ্ন আমি অনেক বড় হবো। মানুষের মতো মানুষ হবো। আজ সেই স্বপ্নের দ্বারে আমি পৌঁছানোর চেষ্টায় আছি বাবা। আজ তোমার জন্যই আমি তোমায় নিয়ে লিখতে পারছি বাবা। আমায় আরও দোয়া করো, একদিন ঠিক তোমার স্বপ্ন সফল হবে। প্রিয় বাবা অনেক অনেক ভালোবাসি তোমায়।

 

ইতি তোমার
জান্নাত

Facebook Comments Box