খ্যাতিমান কবি কামরুজ্জামান কামুর জন্মদিন আজ

রবিবার, ৩১ জানুয়ারি ২০২১ | ৩:৪৭ অপরাহ্ণ | 93 বার

খ্যাতিমান কবি কামরুজ্জামান কামুর জন্মদিন আজ

আজ বাংলা সাহিত্যর খ্যাতিমান কবি কামরুজ্জামান কামুর জন্মদিন। ১৯৭১ সালের আজকের এই দিনে তিনি গাইবান্ধা জেলায় জন্মগ্রহণ করেন।

কবি পরিচয়ের বাহিরে কামরুজ্জামান কামু গীতিকার ও নির্মাতা হিসেবেও জনপ্রিয়। ‘তোমার ভাঁজ খোলো আনন্দ দেখাও- করি প্রেমের তর্জমা…’ বা ‘তোমার বাড়ির রংয়ের মেলায়, দেখেছিলাম বায়োস্কোপ/ বায়োস্কোপের নেশায় আমায় ছাড়েনা…’ কিংবা ‘রিক্সা কেনো আস্তে চলে না’-এর মতো বহু জনপ্রিয় গানের গীতিকার কামরুজ্জামান কামু। যেগুলো এখনো মানুষের মুখে মুখে শোনা যায়।

কামরুজ্জামান কামু টিভি প্রোডাকশনেও বেশ কিছু কাজ করেছেন। নির্মাণ করেছেন নিজের প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দি ডিরেক্টর’। নানা সময়ে তাকে টিভি নাটক ও বিজ্ঞাপনেও অভিনয় করতে দেখা যায়।

২০১৮ সালের রমজানে তার অভিনীত একটি বিজ্ঞাপন ব্যাপত জনপ্রিয়তা পায়। বিজ্ঞাপনটি ছিলো গ্রামীনফোনের। যে বিজ্ঞাপনে কামুকে একজন বাবার চরিত্রে দেখা যায়। ঈদে যার জন্য অপেক্ষায় থাকে ছোট্ট মেয়ে। কিন্তু অফিসে ব্যস্ততার কারণে ঈদে ছুটি পাননি তিনি। তাই অন্য লোক মারফত মেয়ের জন্য জামা কিনে পাঠায়। কিন্তু বাবা না আসায় মেয়ে নাখোশ! বাবাকে ফোনে জানায়, জামা পছন্দ হয়নি। মেয়ের এমন আবদারে শেষ পর্যন্ত নানা বাধা বিপত্তি উপেক্ষা করে ঈদের আগের রাতে ছুটে আসতে দেখা যায় কামুকে। এমন আবেগ নির্ভর বিজ্ঞাপনে অভিনয় করে প্রশংসিত হয়েছেন কামু।

কামরুজ্জামান কামুর উল্লেখযোগ্য বই : আমাকে এবার পিছমোড়া করো, আমি রোহিঙ্গা, নিগার সুলতানা, মামুজির নৌকায়, চেয়ে আছো, তুনির কবিতা, কবিতা সংগ্রহ ইত্যাদি।


দেশের বই পোর্টালে লেখা ও খবর পাঠাবার ঠিকানা : desherboi@gmail.com

Facebook Comments