ক্ষুদে লেখক অমর্ত্য রূপাই

মঙ্গলবার, ১২ ফেব্রুয়ারি ২০১৯ | ১:১৯ পূর্বাহ্ণ | 779 বার

ক্ষুদে লেখক অমর্ত্য রূপাই

ক্ষুদে লেখক অমর্ত্য রূপাই এবারের অমর একুশে বই মেলার বিশেষ আকর্ষণ। বয়স সবে মাত্র ৯ বছর। এই বয়সেই নিজের বই ‘ভূত বলে কিছু নেই’ নিয়ে হাজির হয়েছে বইমেলায়। এটি তার লেখা প্রথম বই।

শুদ্ধপ্রকাশ থেকে বইটি প্রকাশিত হয়েছে। মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে ৩৯৮ নং স্টলে বইটি পাওয়া যাচ্ছে।

রূপাই এর সাথে কথা বলে জানা গেল সে উইলস লিটিল ফ্লাওয়ার স্কুলের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী। শুদ্ধপ্রকাশের স্টলে দেখা মিললো সর্বকনিষ্ঠ এই লেখকের। অনেকে তার বই কিনছে এবং তার সাথে ছবি তুলছে।এমনি একজন হচ্ছেন জনাব রাসেল। তিনি ছেলেকে নিয়ে বই মেলায় এসেছেন এবং ছেলে তুষারের জন্য ‘ভূত বলে কিছু নেই’ বইটি কিনেছেন । রূপাই এবং তার বই সম্পর্কে তিনি বলেন,’ এটি আমাদের সকলের জন্য আনন্দের যে এতটুকু ছেলে কিভাবে নিজেকে লেখালেখির সাথে সম্পৃক্ত করেছে; যেখানে আমাদের মধ্যে সিংহভাগই পিছিয়ে রয়েছি।’

রূপাই খুশি মনে সকলের সাথে কথা বলছে এবং অটোগ্রাফ দিচ্ছে। এই বয়সে অটোগ্রাফ দেওয়া তার কাছে অত্যন্ত আনন্দের। অমর্ত্য রূপাই তার সমবয়সীদের থেকে কিঞ্চিৎ আলাদা। কেননা, সে মাত্র নয় বছর বয়সেই নিজের রুটিন অনুযায়ী দৈনন্দিনের কার্যসম্পাদন করে। তার ভালো লাগে কবিগুরু রবীন্দ্রনাথের ছড়া, গান, কবিতা। মায়ের উৎসাহ তার লেখার অনুপ্রেরণা যোগায় । অবসরে নিজেকে ব্যস্ত রাখে চিত্রাঙ্কন, ধ্যান অথবা সাধারণ জ্ঞানের বই পড়ার কাজে!

Facebook Comments