নতুন বই

একশো শব্দের একশো গল্প নিয়ে তৌফিক মিথুনের একাই একশো

সোমবার, ২৮ মার্চ ২০২২ | ৬:২৩ অপরাহ্ণ | 1007 বার

একশো শব্দের একশো গল্প নিয়ে তৌফিক মিথুনের একাই একশো

সাম্প্রতিক সময়ের আলোচিত তরুণ লেখক তৌফিক মিথুনের নতুন বই “একাই একশো”। একশো শব্দের একশোটি গল্প নিয়ে প্রকাশিত হয়েছে বইটি। বাংলা সাহিত্যে একশো শব্দের একশো গল্প নিয়ে এই ধরনের প্রকাশনা এটাই প্রথম বলে জানিয়েছেন বইটির লেখক তৌফিক মিথুন ও প্রকাশক সোহানুর রহিম শাওন।

 

তৌফিক মিথুনকে সবাই চেনেন তার ভৌতিক গল্পের জন্য। বর্তমানে বাংলাদেশের লেখকদের মধ্যে যাদের ভৌতিক ঘরানার গল্প পাঠকপ্রিয়তা পাচ্ছে, তিনি তাদের মধ্যে অন্যতম একজন। সেই তিনিই নিজের খোলস ভেঙ্গে একের পর এক নিজেকে চেনাচ্ছেন নতুন করে। তাঁর সাম্প্রতিক সময়ের রম্য গল্পের বই ‘আমাদের পাপ্পু ভাই’ যেমন পেয়েছে ব্যাপক পাঠকপ্রিয়তা। ঠিক তেমন করেই পাঠক তাঁর শত শব্দের অনুগল্পের বই “একাই একশো” নিয়েও দেখাচ্ছেন সমান আগ্রহ।

 

 

ইতিহাসের অংশ হয়ে যাওয়া ‘একাই একশো’ বইটিতে সমকালীন গল্পের পাশাপাশি স্থান পেয়েছে ভৌতিক, রম্য, সায়েন্স ফিকশন, থ্রিলার, মুক্তিযুদ্ধ, শিশুতোষ সহ বিভিন্ন স্বাদের গল্প। যেগুলো প্রায় সব বয়সীদেরই পাঠোপযোগী। প্রতিটি গল্পই একশো শব্দের হলেও, গল্পগুলো পাঠককে ভাবাবে, নিয়ে যাবে চিন্তার গভীর থেকে গভীরে।

 

 

সম্প্রতি বইটির মোড়ক উন্মোচন করেন কথাসাহিত্যিক মনি হায়দার। বইটি সম্পর্কে তিনি বলেন,

‘ছোট এক টুকরো জীবনে কত সহস্র গল্প! মিথুন সেই ছোট জীবনের বিন্দু বিন্দু গল্পের কাঠামোয় তুলে এনেছেন-অমৃত আর হলাহল। দুটোর মধ্যেই প্রতিদিনের জীবন থাকে নিমজ্জিত। মিথুন নিমজ্জিত জীবনের ভগ্নাংশ তুলে এনেছেন শব্দের মায়া বিভ্রম কৌশলে, দারুণ দক্ষতায়, নিমিষের স্রোতে। জয় হোক বাংলা ছোটগল্পের এবং তৌফিক মিথুনের নিরীক্ষা যাত্রা!’

 

বইটি করেছে পরিবার পাবলিকেশন্স। মুদ্রিত মূল্য ৩০০ টাকা।

Facebook Comments Box