‘উদ্যোক্তা সম্মাননা ২০১৬’ পেল আদর্শ

সোমবার, ১৫ মে ২০১৭ | ১:৩৪ পূর্বাহ্ণ | 941 বার

‘উদ্যোক্তা সম্মাননা ২০১৬’ পেল আদর্শ
প্রকাশনা প্রতিষ্ঠান আদর্শকে উদ্যোক্তা সম্মাননা ২০১৬ প্রদান করা হয়েছে। ‘বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক’ (বিডিওএসএন) ও তাদের প্রায় পঁচাত্তর হাজার সদস্যের গ্রুপ ‘চাকরি খুঁজব না চাকরি দেব’ এই সম্মাননা প্রদান করেন। উল্লেখ্য, বিডিওএসএন ও চাকরি খুঁজব না চাকরি দেব উদ্যোক্তাদের নিয়মিত নানাবিধ পরামর্শ ও সহযোগিতা দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় ২০১৪ সাল থেকে প্রতিবছর সম্ভাবনাময় ও প্রতিশ্রুতিশীল উদ্যোক্তাদের ‘উদ্যোক্তা স্মারক’ ও ‘উদ্যোক্তা সম্মাননা’ দিয়ে আসছে।
তরুণ উদ্যোক্তাদের জন্য খুবই উৎসাহব্যঞ্জক ও সম্মানজনক এই সম্মাননাটি প্রথমবারের মতো কোনো প্রকাশনা প্রতিষ্ঠানকে দেয়া হলো। খুব স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশে সৃজনশীল বই প্রকাশনায় তাৎপর্যপূর্ণ (significant) অবদান রাখায় আদর্শকে এই সম্মাননা প্রদান করা হয়। অনলাইনে বই বিক্রির বাংলাদেশে সর্ববৃহৎ প্রতিষ্ঠান রকমারির বেস্টসেলার প্রকাশক হিসেবে ২০১৭ সালে আদর্শ ১ নম্বর আসনটি দখল করেছে।
উল্লেখ্য, প্রাথমিক পর্বে ৮০ জন উদ্যোক্তাকে বাছাই করা হয়। এর মধ্যে ১৬ জন উদ্যোক্তাকে বিজয়ী হিসেবে স্মারক ও সম্মাননা প্রদান করা হয়।  ১৩ মে রাজধানীর ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় মিলনায়তনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বিডিওএসএন-এর সাধারণ সম্পাদক মুনির হাসান আদর্শর উদ্যোক্তা মাহাবুব রাহমানের হাতে তুলে দেন একটি ক্রেস্ট ও সম্মাননাপত্র।
মাহাবুব রাহমান তার বক্তৃতায় লেখকদের আনুকূল্য ও সহযোগিতার কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন এবং আদর্শকে বিশ্বমানের প্রকাশনা প্রতিষ্ঠানে পরিণত করার প্রত্যয় ব্যক্ত করেন। অনুষ্ঠানে ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান সবুর খানসহ অনেক প্রতিষ্ঠিত প্রবীণ-নবীন উদ্যোক্তা উপস্থিত ছিলেন।
Facebook Comments