আনিসুল হকের সুদূরতমা অবলম্বনে তৈরি হচ্ছে চলচ্চিত্র

শনিবার, ১৬ জানুয়ারি ২০২১ | ৭:১৩ অপরাহ্ণ | 230 বার

আনিসুল হকের সুদূরতমা অবলম্বনে তৈরি হচ্ছে চলচ্চিত্র

খ্যাতিমান কথাসাহিত্যিক আনিসুল হকের জনপ্রিয় উপন্যাস ‘সুদূরতমা’ অবলম্বনে তৈরি হচ্ছে চলচ্চিত্র। ওয়েব সিরিজের জন্য চলচ্চিত্রটি নির্মাণ করবে আরটিভি।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) রাজধানীর কারওয়ান বাজারে আরটিভি কার্যালয়ে এ নিয়ে চুক্তিস্বাক্ষর অনুষ্ঠান হয়। এ সময় লেখক আনিসুল হক ও আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান চুক্তিপত্রে সই করেন।

এটি পরিচালনা করবেন জুবায়ের ইবনে বকর। তিনি বলেন, ‘উপন্যাসটি অসাধারণ। সেটি ওয়েব ফিল্মের মাধ্যমে আরও অসাধারণ হয়ে উঠবে বলে আমি বিশ্বাস করি।’

সাহিত্যিক ও সাংবাদিক আনিসুল হক বলেন, ‘আরটিভি সবসময় ভালো কাজ করে। দেশের প্রথম সারির টেলিভিশন হিসেবে তারা দর্শকপ্রিয়তা ধরে রেখেছে। এ সিনেমাটিতেও তারা সফলতা আনতে পারবে বলে আমি বিশ্বাস করি।’

এর আগেও আরটিভি সিনেমা নির্মাণ করেছে, আরটিভির সিনেমার মধ্যে রয়েছে ‌‘যদি একদিন’ ও ‘সাপলুডু’। মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ব্যাচেলর এবং মেড ইন বাংলাদেশ সিনেমার স্ক্রিপ্ট লিখেছেন আনিসুল হক। এছাড়া তিনি থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার, টেলিভিশন সিনেমারও স্ক্রিপ্ট লিখেছেন। বৃত্তের বাইরে ও স্বপ্নডানায় চলচ্চিত্রে কাহিনী বিন্যাসের কাজ করেন।


  • দেশের বই পোর্টালে লেখা পাঠাবার ঠিকানা : desherboi@gmail.com
Facebook Comments Box