অনলাইন বই উৎসব

অনলাইন বই উৎসবের আজ তৃতীয় দিন

বৃহস্পতিবার, ০৩ ফেব্রুয়ারি ২০২২ | ১:৪৫ অপরাহ্ণ | 179 বার

অনলাইন বই উৎসবের আজ তৃতীয় দিন

দেশে প্রথমবারের মতো ৩০টির বেশি প্রকাশনা প্রতিষ্ঠান নিয়ে অনলাইন বই উৎসবের আয়োজন করেছে দেশের বই ডটকম। দশদিনব্যাপী এ আয়োজন শুরু হয়েছে ১ ফেব্রুয়ারি মঙ্গলবার সন্ধ্যা ৬টায়। আজ উৎসবের তৃতীয় দিন।

দশদিনের ব্যাতিক্রমধর্মী এ আয়োজনে পাঠকের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে থাকছে পুরস্কার পাওয়ার সুযোগ। অনলাইন বুক ফেস্টের ফেসবুক পেজ, ফেসবুক গ্রুপে যুক্ত থেকে বিভিন্ন আয়োজনে অংশগ্রহণের মাধ্যমে পাঠকরা এ পুরস্কার জিতে নিতে পারবেন।

এ আয়োজন জুড়ে প্রতিদিন থাকছে তিন ঘণ্টাব্যাপী লাইভ অনুষ্ঠান। অনুষ্ঠানে দেশসেরা প্রকাশনা প্রতিষ্ঠানের সেরা বইগুলো পরিচিতি পর্বের পাশাপাশি থাকবে বই থেকে আবৃত্তি, বই থেকে পাঠ এবং লেখক ও প্রকাশক আড্ডা। এ লাইভগুলো দেখা যাবে দেশের বই ডট কমের অনলাইন নিউজ পোর্টাল, ফেসবুকে পেজ, ইউটিউব চ্যানেল এবং অনলাইন বুক ফেস্ট ফেসবুক গ্রুপে।

এ ব্যাপারে দেশের বই ডট কমের সম্পাদক ও অনলাইন বুক ফেস্ট-২০২২ এর প্রধান সমন্বয়কারী খন্দকার সোহেল বলেন “অমর একুশে বইমেলা পিছিয়ে যাওয়ায় পাঠককে আমরা একটি বই উৎসবের আমেজ দিতে চেয়েছি। তবে করোনা পরিস্থিতিতে এই আমেজটি পাঠক পাবেন অবশ্যই অনলাইন মাধ্যমে। আমরা ব্যাতিক্রমধর্মী কিছু করার প্রয়াসে এ উদ্যোগ নেই। বাংলাদেশের প্রকাশনাসমূহকে পাঠকদের সামনে নিয়ে আসাই আমার মূল লক্ষ্য ছিল। একইসঙ্গে প্রকাশনা প্রতিষ্ঠানের সেরা বইগুলো সম্পর্কে পাঠককে অবহিত করা, বইগুলো বিভিন্ন আয়োজনের মাধ্যমে পাঠকের মন ও মননজুড়ে যাতে গেঁথে থাকে সেই ইচ্ছেটুকু লালন করি আমরা। এছাড়া পুরো আয়োজনজুড়ে পাঠকদের লক্ষাধিক টাকার বই উপহার দেয়ার পরিকল্পনা রয়েছে আমাদের। আশা করি সকলের সহযোগিতায় আয়োজনটি সফল হবে”

উল্লেখ্য, দশদিনের এই অনলাইন উৎসবে অংশ নিয়েছে অনন্যা প্রকাশনী, অন্যপ্রকাশ, অবসর প্রকাশনা সংস্থা, আগামী প্রকাশনী, ঐতিহ্য, উৎস প্রকাশন, নওরোজ সাহিত্য সম্ভার, ভাষাচিত্র, নালন্দা, ইত্যাদি গ্রন্থ প্রকাশ, শব্দশৈলী, বাতিঘর প্রকাশনী, ইকরিমিকরি, ময়ূরপঙ্খী, প্রতীক প্রকাশনা সংস্থা, অক্ষর প্রকাশনী, অন্বয় প্রকাশ, আদর্শ, আদিগন্ত প্রকাশনা, পরিবার পাবলিকেশন্স, পাললিক সৌরভ, প্রকৃতি, প্রিয়মুখ, বাংলানামা, বেহুলাবাংলা, ভাষাপ্রকাশ, মুক্তদেশ, মুর্ধন্য, রিদম প্রকাশনা সংস্থা, র‌্যামন পাবলিশার্স, সদর প্রকাশনী, সিঁড়ি প্রকাশন।

Facebook Comments Box